চোরের ঘুষিতে মাল্টা চাষি নিহত

হাওর বার্তা ডেস্কঃ ঝিনাইদহে মাল্টা বাগান পাহারা দেওয়ার সময় চোরের ঘুষিতে এক বৃদ্ধ কৃষক নিহত হয়েছেন। নিহত কৃষকের নাম মনু পাঠান (৬৫)।

রোববার রাত ১১টার দিকে সদর উপজেলার সাগান্না ইউনিয়নের বাটিকাডাঙ্গা গ্রামে ঘটনাটি ঘটে।

এ বিষয় নিশ্চিত করেছেন ঝিনাইদহ সদর থানার ওসি সোহেল রানা।

প্রত্যক্ষদর্শী নিহতের স্ত্রী হালিমা খাতুন ও নাতনী তুলি জানান, রোববার রাত সাড়ে ১০টার দিকে মাল্টা বাগান পাহারা দিতে যান তারা। কিছু সময় পরে অনুমান ১১টার দিকে মুখে কাপড় দেওয়া দুই চোর বাগানে ঢুকে পড়ে। তখন চোরদের ধাওয়া করে তারা। ধাওয়া খেয়ে একজন চোর বাগানের বেড়া টপকে পালিয়ে যায়। অন্যজনকে ঝাপটে ধরেন মনু পাঠান। এ সময় চোর মনু পাঠানের মাথায় ঘুষি মারে। এতে সিমেন্টের খুটির ওপর গিয়ে পড়ে সে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। স্ত্রী হালিমা খাতুন ও নাতনী তুলির চিৎকারে প্রতিবেশীরা বাগানে ছুটে আসেন এবং মনু পাঠানের লাশ উদ্ধার করেন।

খবর পেয়ে সদর থানার ওসি সোহেল রানা রাতেই ঘটনাস্থল পরির্দশন করেন। ঘটনাস্থল থেকে তিনি জানান, নিহত ব্যক্তি এলাকার একজন হতদরিদ্র কৃষক। অজ্ঞাত চোরেরা হত্যা করেছে তাকে। পুলিশ হত্যাকারীদের ধরার জন্য অভিযান শুরু করেছে।

চলতি বছরেই প্রথম ২৫ শতক নিজস্ব জমিতে মাল্টা বাগান করেছিলেন নিহত মনু। চোরের উপদ্রব থেকে বাগানের মাল্টা রক্ষার জন্য স্ত্রীকে সঙ্গে নিয়ে প্রতি রাতেই পাহারায় যেতেন তিনি। হাতে থাকতো একটি লাঠি। মাঝে মাঝে ছোট ছেলে তুহিন ও নাতনী তুলিও থাকতেন তার সঙ্গে। বাড়ি থেকে বাগানের দুরত্ব অনুমান আধা কিলোমিটার। মনু পাঠানের দুই ছেলে দুই মেয়ে। বড় ছেলে শাহিন থাকেন প্রবাসে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর